24 March 2019

চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচার | পালিয়ে দেশে ফিরেছে সেই তরুনী #সত্যঘটনা #REALSTORY

চাকরির প্রলোভন দেখিয়ে জুস খাইয়ে অচেতন করে ঢাকা থেকে ভারতের পাচার হওয়া সিরাজগঞ্জের দুই তরুনীর একজন কৌশলে পালিয়ে বাড়ি ফিরে এসেছে।
ফিরে আসা ওই তরুনীর নাম মঞ্জুয়ারা তার দেওয়া সাক্ষাৎকারে জানা যায়, একটি হাসপাতালে চাকরির লোভ দেখিয়ে আখিঁ ও মঞ্জুয়ারা নামের দুই তরুনীকে জুস খাইয়ে অচেতন করে ভারতের পাচার করে দেয় একটি পাচারকারী চক্র ।
অভাব অনটনের সংসারে কিছুটা অর্থের জোগান দিতে গত ১০ মাস আগে ঢাকার সাভারের জীরানি এলাকার একটি পোশাক কারখানায় কাজের জন্য যায় আখিঁ (২২) ও মঞ্জুয়ারা (২৬) নামের সিরাজগঞ্জের দুই তরুনী এসময় ওই কারখানার গেটে দাড়িয়ে থাকা এক দালালের সাথে পরিচয় হয় তাদের । পাশেই একটি ক্লিনিকে ভাল বেতনে বিভিন্ন পদে লোক নেওয়া হচ্ছে ওই দালাল তাদের এমন চটকদার তথ্য সরবরাহ করে প্রতারনার ফাঁদ পাতে। দালালের দেওয়া ঠিকানায় গিয়ে হাজির হয় আখিঁ ও মঞ্জুয়ারা নামের ওই দুই তরুনী। প্রথমদিনই ওই ক্লিনিকে তাদের চাকরি হয়ে যায় আসতে বলা হয় রাত ৮ টায় এরপর যথা সময়ে ক্লিনিকে হাজির হয় আখিঁ ও মঞ্জুয়ারা এসময় রিসিপনিষ্ট এ দায়িত্বে থাকা আরিফ ও মৌসুমী নামের ২ কর্মি তাদের সাথে পরিচয় হয়ে কুশল বিনিময় করে এবং জুস খেতে দেয়। আর ওই জুস খাওয়াটাই ছিল তাদের জীবনের বড় কাল। ৬ দিন পর জ্ঞান ফিরে জানতে পারে তারা ভারতের পুনে নামক শহরের একটি ৭ তলা ভবনে বন্দি আছে এবং তাদের বিক্রি করে দেওয়া হয়েছে ওই ভবনে শিশু ও নারী সহ প্রায় ১ শত জন বন্দি রয়েছে এরমধ্যে বেশিরভাগ নারায়নগঞ্জের বাসিন্দা। ৫ মাস বন্দি থাকার পর কৌশলে পালিয়ে দেশে ফিরে এসেছে মঞ্জুয়ারা নামের ওই তরুনী। কিন্তু হতভাগা আখিঁর কপালে জোটেনি সেই সুযোগ তাই সে এখনও রয়ে গেছে সেখানেই আখিঁর পুরো ঠিকানা মনে নেই মঞ্জুয়ারার তবে তার বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ায়। আর মঞ্জুয়ারার বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার গুরমা উত্তরপাড়া গ্রামে সে মো: মোবারক হোসেনের কন্যা।
সত্যঘটনা-ReaLSTORY #সত্যঘটনা #REALSTORY

No comments:

Post a Comment

Note